ইতালিতে স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী বাংলাদেশি জাহাঙ্গীর

0
20

প্রবাস ডেস্ক:
ইতালির ঐতিহ্যবাহী বন্দর শহর গরিঝিয়া মনফালকোন পৌরসভার স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করছেন বাংলাদেশি জাহাঙ্গীর সরকার। আগামী ১২জুন অনুষ্ঠিত এই নির্বাচনে শহরটিতে বসবাসরত বিদেশিদের মধ্য থেকে তিনি একমাত্র বাংলাদেশি কাউন্সিলর হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছেন।

জাহাঙ্গীর সরকারের বাড়ি বাংলাদেশের ভৈরব জেলায়। তিনি ১৯৯৭ সালে ইতালিতে পাড়ি জমান।২০০৯ সাল থেকে তিনি মনফালকোন শহরে বসবাস শুরু করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ ইতালির গরিঝিয়া শাখার সভাপতি ছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

জাহাঙ্গীর সরকার বলেন,স্থানীয় ও প্রবাসীদের বিভিন্ন সমস্যার সমাধানের লক্ষ্যে বিদেশিদের জন্য প্রয়োজনীয় বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালু,স্থানীয় বাসিন্দাদের মিলেমিশে থাকার পরিবেশ তৈরি করা,নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য শহর গড়ে তোলা, নিজ নিজ কালচার কে প্রাধান্য দিয়ে সকলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

তিনি ইতালির উওর অঞ্চলের প্রবাসী বাংলাদেশি শিশুদের শিক্ষা কথা চিন্তা করে ”এসো বাংলা শিখি” নামে একটি স্কুল প্রতিষ্ঠা করেছেন।

মনফালকোনে বসবাসরত স্থানীয় ও প্রবাসী ভোটারদের আগামী ১২ জুন ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেয়ার জন্য অনুরোধ করেন।নির্বাচনে জয়ী হয়ে প্রবাসীদের স্বার্থে কাজ করার সুযোগ চেয়ে সকলের নিকট দোয়া কামনা করেন।

উল্লেখ্য গত ৭মে মনফালকোন পিয়াচ্ছা চত্বরে স্থানীয় সংসদ সদস্য রেনজো টোন্ডোর উপস্থিতিতে কাউন্সিলর পদপ্রার্থী জাহাঙ্গীর সরকারের নাম প্রকাশ করেন।