ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় ম্যানসিটির

0
100

স্পোর্টস ডেস্ক:
ফুলহ্যামকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জিতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও মজবুত করল পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

দলের হয়ে একটি করে গোল করেন জন স্টোনস, গাব্রিয়েল জেসুস ও সার্জিও আগুয়েরো। শনিবার গোলশূন্য প্রথমার্ধের পর ১৪ মিনিটের মধ্যেই তিন গোল দিয়ে জয় নিশ্চিত করে সিটি। এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ১৭ পয়েন্টে এগিয়ে গেল সিটি।

এদিন এক বছরেরও বেশি সময় পর একসঙ্গে শুরুর একাদশে দেখা গেল জেসুস ও আগুয়েরোকে। আর দীর্ঘ ১৪ মাস বা ৪১৭ দিন পর প্রিমিয়ার লিগে গোলের দেখা পেলেন আগুয়েরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে জন স্টোনসের গোলে লিড নেয় ম্যানচেস্টার সিটি। জোয়াও কানসেলোর ক্রসে কাছ থেকে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার স্টোনস। আসরে এটি তার চতুর্থ গোল। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়। স্বাগতিক রক্ষণের ভুলে বল পেয়ে যান অরক্ষিত জেসুস। গোলরক্ষককে কাটিয়ে সহজেই লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পরে ৬০তম মিনিটে স্পট কিকে স্কোরলাইন ৩-০ করেন আগুয়েরো। ডি-বক্সে ফেররান তরেস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সফরকারীরা।

লিগে ৩০ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭১। ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে লেস্টার সিটি। ২৯ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে চারে আছে চেলসি। ২৯ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টাদশ স্থানে ফুলহ্যাম।