আরাফা এইড ফাউন্ডেশনের ৫৯৭টি নলকুপ স্থাপন

0
99
আরাফা এইড ফাউন্ডেশনের নলকুপ স্থাপন

নিউজ ডেস্ক:
যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি সংস্থা আরাফা এইড ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট বিভাগসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে নলকুপ স্থাপন কার্যক্রম অব্যাহত রয়েছে। বিগত কয়েক বৎসরে এ পর্যন্ত সংস্থার উদ্যোগে ৫৯৭টি নলকুপ স্থাপন করা হয়েছে। সংস্থার এ উদ্যোগে সহযোগিতা করে যাচ্ছেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির দানশীল ব্যক্তিবর্গ। সম্প্রতি সুনামগঞ্জের দোয়ারাবাজারের বিরোসিম, বিয়ানীবাজারের এতিমখানি, কুচাই সুলতানপুর, বিশ^নাথের শ্রীধরপুর, কামালবাজার এলাকার কুরিরগাওসহ বিভিন্ন স্থানে এসব নলকুপ স্থাপন করা হয়।

 

নলকুপ

এতে যুক্তরাজ্য প্রবাসী সুরুজ আলী আপ্তাবের পরিবারবর্গ ও এফসিএ ইউকের পক্ষ থেকে আয়শা রহমান এর ইসালে সওয়াব উপলক্ষে চারটি করে মোট আটটি নলকুপ দান করেন।
উপকারভোগীরা আরাফা এইড ফাউন্ডেশনের মাধ্যমে এসব নলকুপ স্থাপন করায় দাতা ও তাদের পরিবার পরিজনদের প্রতি এবং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সমাজসেবী তাজুল কুরাইশীর মহানুভবতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তারা আরও বলেন এ পর্যন্ত ৫৯৭ টি নলকুপ স্থাপন করে ৫৯৭ টি পরিবারের মধ্যে বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করে আরাফা এইড ফাউন্ডেশন এক অনন্য নজির স্থাপন করেছে। পাশাপাশি তাদের এ কার্যক্রম অব্যাহত রয়েছে। ভবিষ্যতে আরও পরিবার উপকৃত হবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।
তারা প্রবাসীদের এ ধরনের সেবায় আরও বেশি করে এগিয়ে আসার আহবান জানান। তারা আরাফা এইড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তাজুল ইসলাম কুরাইশী, সকল ট্রাস্টি ও দাতাগণসহ সকল প্রবাসী এবং বিশ^ মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করেন।