অবশেষে নির্দোষ প্রমাণিত বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ এমপি আফসানা

0
74

নিউজ ডেস্ক:
নির্দোষ প্রমাণিত হয়েছেন লন্ডনের বাঙালিপাড়া পপলার ও লাইমহাউস আসনের বাংলাদেশি বংশোদ্ভুত এমপি আফসানা বেগম। সরকারি আবাসন নিয়ে প্রতারণার মামলায় শুক্রবার লন্ডনের স্নেয়ার্সব্রুক ক্রাউন কোর্ট এ রায় দিয়েছেন। মামলার শুরু থেকেই আফসানা নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলে আসছিলেন, তিনি ষড়যন্ত্রের শিকার।

আফসানা ব্রিটেনের সর্বশেষ জাতীয় নির্বাচনে লন্ডনের সবচেয়ে বেশি বাংলাদেশি বহুল এলাকা পপলার লাইমহাউস এলাকা থেকে লেবার পার্টির মনোনয়ন পেয়ে চমক সৃষ্টি করেন। লেবার পার্টির নিরাপদ এ আসনটি থেকে মনোনয়ন পাওয়া মানেই অনেকটা নিশ্চিত বিজয়। যদিও সে মনোনয়ন যুদ্ধে খোদ বাঙালিদেরও বিরোধিতার মুখোমুখি হতে হয় আফসানাকে ।

৩১ বছর বয়সী আফসানার বিরুদ্ধে আদালতে হাউজিং ফ্রডের তিনটি অভিযোগ আনা হয়। তিন লাখ পাউন্ড মূল্যমানের ইসল অব ডগসের যে ফ্লাটটি নিয়ে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তোলা হয়েছে সেটি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অন্তর্গত।

গত নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী শিউন ওককে প্রায় ২৯ হাজার ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী আফসানা । তার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার বাবার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। আফসানার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলর ছিলেন।