অতিরিক্ত সচিব হলেন সিসিকের সিইও বিধায়ক রায় চৌধুরী

0
94

নিউজ ডেস্ক: অতিরিক্ত সচিব হিসেবে পদন্নোতি পেলেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিধায়ক রায় চৌধুরী। মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এ প্রজ্ঞাপনে ৮৭ জনকে যুগ্ম সচিব থেকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি প্রদান করা হয়। এর মধ্যে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীও রয়েছেন। জনপ্রশাসন মন্ত্রনালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) হিসেবে তাকে এ নিয়োগ দেয়া হয়।

গতকাল সন্ধ্যায় নগর ভবনে মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের কর্মকর্তারা সরকারের নবনিযুক্ত অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরীকে শুভেচ্ছা জানান। হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে বিধায়ক রায় চৌধুরীর জন্ম। নিজ এলাকায় ১৯৮০ সালে এসএসসি পাস করে এমসি কলেজ (মুরারিচাঁদ কলেজ) থেকে এইচএসসি ও অর্থনীতি বিষয়ে অনার্স পাস করেন। ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স পাস করেন বিধায়ক রায় চৌধুরী।

১৯৯০ সালে অর্থনীতির শিক্ষক হিসেবে চাকুরী জীবনের শুরু করেন তিনি। ১৯৯৪ সালে ১৩তম বিসিএস পরিক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে রাজশাহী কালেক্টরেটে যোগদান করেন। পরে তিনি বিভিন্ন জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, ডিডিএলজি, উপজেলা নির্বাহী অফিসার এবং সবশেষ মৌলভীবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা পদ থেকে ৮ নভেম্বর ২০১৮ সালে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার পদে যোগ দেন তৎকালীন যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী। আমেরিকা, জাপান, চীন, দক্ষিণ কুরিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ভারতে উচ্চতর প্রশিক্ষণ এবং সরকারী সফর করেছেন তিনি।